লামায় পাহাড়ি ঢলে ২ জনের মৃত্যু

লামায় পাহাড়ি ঢলে ২ জনের মৃত্যু

আগের সংবাদ
মস্কোমুখী ২ ড্রোন ভূ-পাতিত করল রাশিয়া

মস্কোমুখী ২ ড্রোন ভূ-পাতিত করল রাশিয়া

পরের সংবাদ

মহম্মদপুরে মেধাবী শিক্ষার্থীদের ২০০ বাইসাইকেল বিতরণ

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ , ৬:১৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৯, ২০২৩ , ৬:১৮ অপরাহ্ণ
মহম্মদপুরে মেধাবী শিক্ষার্থীদের ২০০ বাইসাইকেল বিতরণ

মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পালের পরিকল্পনা ও উদ্যোগে মাধ্যমিক পর্যায়ে উপজেলার বিভিন্ন এলাকার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদেরকে ২০০টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদের (ইউপি) উন্নয়ন তহবিল ও স্থানীয় এমপির আর্থিক সহায়তায় বুধবার (৯ আগস্ট) দুপুরে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এই বাইসাইকেল বিতরণ করা হয়।

বাইসাইকেল হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন শিক্ষার্থীরা। অভিভাবকরাও তাদের মেয়েদের হাতে বাইসাইকেল দেখতে পেয়ে উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বেথুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির লামিয়া খাতুন, বড়রিয়া এ ডাব্লিউ সিনিয়র মাদ্রাসার দশম শ্রেণির মাসুমা খাতুন, খলিশাখালী মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির বৈশাখী ও মহম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সাবরিন সাদিয়া আনন্দের সঙ্গে বলেন, আমাদের স্কুলে আশা যাওয়া সমস্যা ছিল, মাঝেমধ্যে কামাই যেত। কিন্তু এই সাইকেল পেয়ে আর স্কুল কামাই যাবে না। আমাদের লেখাপড়ার আগ্রহ আরো বেড়ে যাবে।

উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালো, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুল মান্নান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহানুল ইসলাম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বরকত আলী।

এসময় বক্তব্য দেন বিনোদপুর ইউপি চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান, নহাটা ইউপি চেয়ারম্যান তৈয়েবুর রহমান তোরাপ, প্রধান শিক্ষক নাসিরুল ইসলাম ও শিক্ষার্থীদের মধ্যে বীরেন শিকদার স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণীর ছাত্রী উন্নতি খাতুন প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দুইশজন মেধাবী ছাত্রীদেরকে বাইসাইকেল বিতরণ করেন অতিথিরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়