প্রাইভেট কারের ওপর কন্টেইনার, শিশুসহ অক্ষত ৪

প্রাইভেট কারের ওপর কন্টেইনার, শিশুসহ অক্ষত ৪

আগের সংবাদ

মেসির অটোগ্রাফের জন্য চাকরি হারালেন ভক্ত

পরের সংবাদ

সবার আগে ফাইনালে লিটনের দল

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ , ৩:৪৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৫, ২০২৩ , ৩:৪৫ অপরাহ্ণ
সবার আগে ফাইনালে লিটনের দল

কানাডার গ্লোবাল টি-২০ তে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের ওপেনিং ব্যাটার লিটন কুমার দাসেদর দল সারে জাগুয়ার্স।

শুক্রবার (৪ আগস্ট) ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে ৩৮ রানের সহজ এক জয় তুলে নিয়েছে সারে। এই জয়ের ফলে গ্লোবাল টি-২০ এর ফাইনালে চলে গেলো লিটনের সারে জাগুয়ার্স।

ব্যাট হাতে এদিন বড় স্কোর করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের তারকা ব্যাটার। তবে দলের বোলারদের কৃতিত্বে কিছুটা সহজেই জয় পেয়েছে সারে।

এদিন শুরুতে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় ভ্যাঙ্কুভার। কিন্তু দলীয় অধিনায়কের সিদ্ধান্তের মান রাখা হয়নি বোলারদের। মোহাম্মদ হারিস আর জতিন্দর সিংয়ের কল্যাণে উড়ন্ত সূচনা পায় সারে। ইনিংসের শুরুতে ওভারপ্রতি ১০ এর কাছাকাছি গড়ে রান আসতে থাকে।

চতুর্থ ওভারে মোহাম্মদ হারিস আউট হয়ে গেলে ক্রিজে আসেন লিটন। শুরুটা ভালোই ছিল তার। এক চার এবং এক ছয় দিয়ে সারে ভক্তদের আশা দেখাচ্ছিলেন এই বাংলাদেশি। তবে লম্বা ইনিংস খেলা হয়নি তার। ১৯ বলে ১৬ করেই আউট হন তিনি।

এরপরেই দলের হাল ধরেন অধিনায়ক ইফতিখার আহমেদ এবং আয়ান খান। আয়ানের ২০ বলে ২৯ আর ইফতিখারের ৩৬ রানের সুবাদে ১৩৯ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় সারে জাগুয়ার্স। শেষ দিকে দ্রুত উইকেট পতন হলে স্কোর বড় করা হয়নি।

ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় ভ্যাঙ্কুভার। প্রথম ওভারেই উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়ান হয়নি তাদের। পাওয়ারপ্লে শেষের আগেই ফিরে ফিয়েছেন শীর্ষ চার ব্যাটার। মিডল অর্ডারে নামা ফ্যাবিয়ান অ্যালেন অবশ্য চেষ্টা করেছেন ব্যবধান কমিয়ে আনার। কিন্তু তার ২০ বলে ২৭ রানের ইনিংসটি দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত ভ্যাঙ্কুভারকে ১০১ রানে অলআউট করেছে সারে। বোলারদের মাঝে এদিন সবচেয়ে সফল ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ম্যাথু ফোর্ড। ১৬ রানের বিনিময়ে একাই শিকার করেছেন ৪ উইকেট।

এদিকে আজ গ্লোবাল টি-২০ এর দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচের জয়ী মন্ট্রিয়েল টাইগার্স এবং কোয়ালিফায়ার-১এর পরাজিত দল ভ্যাঙ্কুভার নাইটস। জয়ী দলের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে সারে জাগুয়ার্স।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়