রাতে স্ত্রীকে কুপিয়ে হত্যা, সকালে স্বামীর আত্মহত্যা

আগের সংবাদ
স্বজনদের আহাজারি

পশ্চিমতীরে ইসরাইলিদের গুলিতে ২ ফিলিস্তিনি নিহত

পরের সংবাদ

ঝালকাঠিতে চলাচলের রাস্তা অবরুদ্ধ করার অভিযোগ

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ , ৩:১৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৫, ২০২৩ , ৩:১৩ অপরাহ্ণ
ঝালকাঠিতে চলাচলের রাস্তা অবরুদ্ধ করার অভিযোগ

ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নে খিরাকাঠি গ্রামে দুই মুক্তিযোদ্ধা পরিবারসহ ৮ পরিবারের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে প্রতিপক্ষরা। একই গ্রামের প্রতিবেশী রিয়াজ হোসেন খান ও তার ভাই মো. জাকির হোসেন খান রাস্তা কেটে একটি টিনসেট খুপরি ঘর উঠিয়ে ভুক্তভোগী পরিবারগুলোকে জিম্মি করে রেখেছে। চক্রান্ত করে রাস্তাটি অবরুদ্ধ করায় এই পরিবারগুলোর স্কুল কলেজ পড়ুযা ছাত্র-ছাত্রী ও অসুস্থ রোগীদের চিকিৎসা সেবাসহ যাতায়াত বন্ধ রয়েছে ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধা পরিবারের চলাচলের জন্য নির্মাণাধীন একমাত্র রাস্তাটির মুখে কয়েকমাস আগে ৫০ ফুট জায়গায় একটি টিনসেট খুপরি (গেরেজ) ঘর উঠিয়ে রাস্তা আটকে দেয়। তার পাশাপাশি খুঁটি পুঁতে বেড়া দিতে দেখা গেছে। এতে পুরো রাস্তায় চলাচল বন্ধ হয়ে গেছে।

ভূক্তভোগী বীর মুক্তিযোদ্ধা রুস্তুম আলী খান আক্ষেপ করে বলেন, আমরা দুই ভাই মুক্তিযোদ্ধা। দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করে মৃত্যুর সন্ধিক্ষণে নিজেই এখন অবরুদ্ধ। আমার বাড়িতে আমাদের পরিবারসহ ৮টি পরিবারের ৪০/৫০ জন লোক বসবাস করে। চলাচলের উপযোগী কোন রাস্তা না থাকায় নিজেদের জমি কেটে ৭/৮ শত ফুট রাস্তা তৈরি করেছি। সরকারি পাকা সড়কে মিলতে মাত্র ৫০ ফুট বাকি এমন স্থানে পুকুর কেটে ঘর তুলে প্রতিবন্ধকতা তৈরি করে প্রতিপক্ষ রিয়াজ। বিরোধীয় সম্পত্তির এসএ দাগ ১৩২ এ বাংলাদেশ সরকারের খাস খতিয়ানের ১৬ শতক জমি রয়েছে। রিয়াজ খান সেই দাগে ৭শতক জমি দাবি করে রাস্তা আটকে দেয়।

স্থানীয় বাসিন্দা রাসেল খান বলেন, ১৩২ দাগে আমার নানা মৃত আ.ওহাব খানের রেকডিও সম্পত্তি ও সরকারের খাস জমি রয়েছে। রিয়াজ খান ওই দাগে সামান্য কয়েক শতক জমির মালিক হয়ে চ’ড়ান্ত ভাগ বন্টন করার আগে দাগের মধ্যখানে গেরেজ তুলে কিভাবে মুক্তিযোদ্ধার রাস্তা বন্ধ করে এটা আমার বুঝে আসছে না। আমি লোকমুখে শুনেছি সে (রিয়াজ) ৫ শতক জমির বিনিময় ৫লাখ টাকা দাবি করেছেন।

অবরুদ্ধ পরিবারের সদস্য মহাসিন খান জানান, রাস্তার বিষয়ে এলাকায় কয়েকবার সালিস বৈঠক হয়েছে। এতেও কোন সুরাহ না হওয়ায় আমার চাচা বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলি খান নিরুপায় হয়ে জেলা প্রশাসক ঝালকাঠি বরাবর দরখাস্ত করেন। আমাদের প্রত্যাশা জেলা প্রশাসকের হস্তক্ষেপে বন্ধ রাস্তাটি চলাচলের জন্য উপযোগি করে খুলে দেয়া হবে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সমাপ্তি রায় বলেন, আমি দরখাস্তের প্রেক্ষিতে সরজমিনে সার্ভেয়ার ও ইউনিয়ন (ভূমি) কর্মকর্তাকে নিয়ে মাপ করে আমাদের সরকারি খাস ১৬ শতক সম্পত্তির সীমানা পিলার দিয়ে এসেছি। পাশের জমির কোন মালিকের অভিযোগ থাকলে দুইপক্ষের সার্ভেয়ার রেখে পরবর্তীতে পুনরায় মাপ দেয়া যাবে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়