রাশিয়া কি সত্যিই ইউক্রেনে পরমাণু বোমা ব্যবহার করবে

আগের সংবাদ
মোসাদের সঙ্গে ৩ দেশে নুরের বৈঠক, বাংলাদেশের নিরাপত্তা হুমকি

মোসাদের সঙ্গে ৩ দেশে নুরের বৈঠক, ঢাকার জন্য নিরাপত্তা হুমকি

পরের সংবাদ

যুবলীগ চেয়ারম্যান

পালানোর পথ পাবে না বিএনপি

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ৮:২৮ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২৩ , ৮:২৮ অপরাহ্ণ
পালানোর পথ পাবে না বিএনপি

সারাদেশে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

বিএনপিকে উদ্দেশ্য করে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, এখনো সময় আছে মানুষের পাশে দাঁড়ান। গঠনমূলক রাজনীতিতে মনোনিবেশ করেন। তা না হলে এ দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। আপনারা পালানোরও পথ খুঁজে পাবেন না।

আজ বৃহস্পতিবার (২২ জুন) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গুলিস্তানের মহানাগর নাট্যমঞ্চের চত্¦রে (কাজী বশির মিলনায়তন) যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক খন্দকার বজলুল হক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, ডা. হেলাল উদ্দিন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ ও উপদপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা প্রমুখ।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বিএনপি-জামায়াত সম্পূর্ণরূপে একটা জনবিচ্ছিন্ন এবং সন্ত্রাসী দল, যারা মানুষ হত্যা করতে সিদ্ধহস্ত। ২০০১ সালে জোট বেধে তারা আওয়ামী লীগ নিধনে নেমে হত্যাকাণ্ড চালিয়েছে। আওয়ামী লীগের প্রায় ২৫ হাজার নেতাকর্মী-সমর্থকদের হত্যা করেছে। তারা শুধু হত্যা, ক্যু এবং সন্ত্রাসী কর্মকা- করতে জানে, জনগণের জন্য কিছু করার ক্ষমতা নাই। এখন ক্ষমতা দখল করার জন্য মরিয়া হয়ে গেছে!

বিএনপি-জামায়াতের ‘নিম্নমানের রাজনীতি’ নতুন প্রজন্ম বুঝে গেছে উল্লেখ করে শেখ পরশ বলেন, এ দেশের জনগণ তাদের সঙ্গে নাই। এ কারণে তারা এখন পর্যন্ত সব আন্দোলন-সংগ্রামে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেন। এবার নির্বাচন সামনে রেখে তারা আবার দেশে অরাজকতা সৃষ্টি করলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

সারা দেশের যুবলীগের নেতাকর্মীদের বৃক্ষরোপণ কর্মসূচি পালনের নির্দেশ দিয়ে শেখ পরশ বলেন, নামে মাত্র দায়সারাভাবে গাছ লাগাবেন না, গাছের পরিচর্যাও প্রয়োজন। এমন জায়গায় লাগাবেন না, যা মানুষের যাতায়াতের পথের মধ্যে পড়ে। গাছ শুধু লাগালে হবে না, বাঁচাতেও হবে।

গত দুই বছরে এক কোটিরও বেশি বৃক্ষরোপণ করা হয়েছে জানিয়ে যুবলীগ চেয়ারম্যান বলেন, এবারও আমাদের সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এটা শুধু একটা কর্মসূচি না, এটা বৃক্ষরোপণ অভিযান। এই উদ্বোধনের মাধ্যমে যুবলীগের নেতাকর্মীরা প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, জেলা ও মহানগরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়