কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তিতে ফিরতে যে শর্ত দিলো রাশিয়া

পরের সংবাদ

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইউক্রেন কখনো রাশিয়া হবে না

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ৬:০৮ অপরাহ্ণ আপডেট: জুন ৩, ২০২৩ , ৬:০৮ অপরাহ্ণ

ইউক্রেন কখনোই রাশিয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি বলেন, ইউক্রেনে হামলা শুরুর আগে রাশিয়ার যে অবস্থা ছিল, বর্তমানে দেশটির পরিস্থিতি সামরিক, অর্থনৈতিক ও ভূ-রাজনৈতিকভাবে ব্যাপক খারাপ অবস্থায় উপনীত হয়েছে।

শনিবার (২ জুন) ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কির সিটি হলে এক অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে এসব কথা বলেন ব্লিঙ্কেন। এ সময় কীভাবে ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধ ‘একটি কৌশলগত ব্যর্থতায়’ পরিণত হয়েছে সে সম্পর্কের কথাও বলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

তুর্কি সংবাদমাধ্যম ইয়েনি শাফাক জানিয়েছে, বক্তৃতায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেনের পাশে দাঁড়ানোয় মিত্র ও অংশীদারদের প্রশংসা করেন।

ব্লিঙ্কেন বলেন, ইউক্রেনে পূর্ণ মাত্রায় আগ্রাসনের আগে রাশিয়ার অবস্থা যা ছিল, বর্তমানে সামরিক, অর্থনৈতিক, ভূ-রাজনৈতিকভাবে দেশটির অবস্থা যে উল্লেখযোগ্যভাবে খারাপ হয়েছে তাতে কোনো সন্দেহ নেই।

ক্রেমলিনের দাবি প্রত্যাখ্যান করে ব্লিঙ্কেন বলেন, আমরা রুশ সরকারকে উৎখাত করতে চাই না ও আমরা কখনোই তা করিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়