নৌযানের প্রথম শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় ৭১ জন উত্তীর্ণ

আগের সংবাদ

জলবায়ু ঝুঁকি মোকাবিলায় যুক্তরাজ্যের সহযোগিতা চায় বাংলাদেশ

পরের সংবাদ

সিটি নির্বাচন নিয়ে ইসি

গাজীপুরে ভোট পরবর্তী সহিংসতা, ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ

প্রকাশিত: মে ২৯, ২০২৩ , ৭:৫০ অপরাহ্ণ আপডেট: মে ২৯, ২০২৩ , ৮:৫৩ অপরাহ্ণ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী সহিংসতার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে গাজীপুর পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক সোমবার (২৯ মে) এ তথ্য জানান। এর আগে গত ২৫ মে এ সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়।

আশাদুল হক বলেন, একটি পত্রিকায় ‘নির্বাচন পরবর্তী সহিংসতা, টঙ্গীতে অর্ধশতাধিক নারী-পুরুষ ঘরছাড়া’ শিরোনামে সোমবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এছাড়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনোত্তর ৫৭ নং ওয়ার্ডের কর্মী সমর্থকদের মধ্যে মারামারি, হামলা, আহত করা ইত্যাদি বিষয়ে প্রতিবেদন বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা কি নেয়া হয়েছে তা নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে পত্র দেয়া হয়েছে।

তাদের কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে- নির্বাচনী তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফল গেজেটে প্রকাশের তারিখ পর্যন্ত আচরণ বিধিমালার বিধি ১৮ অনুসারে কোনো ব্যক্তি নির্বাচন উপলক্ষে কোনো নাগরিকের জমি, ভবন বা অন্য কোনো স্থাবর বা অস্থাবর সম্পত্তির কোনোরূপ ক্ষতিসাধন, অনভিপ্রেত গোলযোগ ও উচ্ছৃঙ্খল আচরণে কারও শান্তিভঙ্গ করতে পারবে না। এ ধরনের কার্যক্রম নির্বাচনী আইন, বিধিমালা, আচরণ বিধিমালা ভঙ্গ ছাড়াও প্রচলিত ফৌজদারি আইনের পরিপন্থী।

গাজীপুর সিটি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খানকে হারিয়ে জয়লাভ করেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। এছাড়া এ সিটিতে ৫৭ জন কাউন্সিলর ও ১৯ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়