সরকারের 'টোপ' থেকে সতর্ক থাকুন

আগের সংবাদ

চলতি বছর প্রধানমন্ত্রীর চীন সফরের সম্ভাবনা নেই

পরের সংবাদ

বিশ্বনেতাদের অভিনন্দন বার্তায় ভাসছেন এরদোগান

প্রকাশিত: মে ২৯, ২০২৩ , ৬:৫৪ অপরাহ্ণ আপডেট: মে ২৯, ২০২৩ , ১০:২৭ অপরাহ্ণ

তুরস্কের প্রেসিডেন্ট পদে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়ায় রিসেপ তাইয়েপ এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। খবর ডয়েচে ভেলের

এরদোয়ানকে জয়ী ঘোষণা করার পরপরই টুইট করে তাকে অভিনন্দন জানান জার্মান চ্যান্সেলর শলৎজ। তিনি বলেন, একসঙ্গে আরও অনেক কাজ করতে হবে। দুই দেশের সম্পর্ক আরও মজবুত করতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন টুইটে বলেন, ন্যাটোর পার্টনার হিসেবে এরদোগানকে তিনি অভিনন্দন জানাচ্ছেন। বিশ্ব শান্তি রক্ষার জন্য এরদোগানের ভূমিকা গুরুত্বপূর্ণ।

এর পরপরই তাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি লিখেছেন, এরদোগানের জয় অবশ্যম্ভাবী ছিল। কারণ, তুরস্ককে এতদিন ধরে যোগ্য নেতৃত্ব দিয়েছেন তিনি। পাশাপাশি রাশিয়ার বন্ধু হিসেবেও এরদোগানের তুরস্ককে চিহ্নিত করেছেন পুতিন। ভবিষ্যতে এই সম্পর্ক আরো গাঢ় হবে, এমন আশা প্রকাশ করেছেন তিনি।

এর কিছুক্ষণের মধ্যেই ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি টুইট করে জানিয়েছেন, তুরস্কের সঙ্গে সম্পর্ক আরো গভীর করার লক্ষেই এগোবে ইউক্রেন। এরদোগানের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা হবে।

ইউরোপীয় ইউনিয়ন এবং ন্যাটোর পক্ষ থেকেও এরদোগানকে অভিনন্দন জানানো হয়েছে। দুই সংগঠনই জানিয়েছে, তুরস্কের কাছে তারা আরো বড় ভূমিকা আশা করে। তারা চায়, এরদোগান আরো বেশি সহায়ক শক্তি হয়ে উঠুক।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়