সোশ্যাল মিডিয়ায় শাকিবকে নিয়ে আসিফের দীর্ঘ স্ট্যাটাস

আগের সংবাদ

সন্ধ্যার সংবাদ বিশ্লেষণ: বিষয়- কেমন হতে যাচ্ছে গাজীপুর সিটি ভোট

পরের সংবাদ

শুক্রবার শুরু হচ্ছে মুজিব’স বাংলাদেশ ট্যুরিজম প্রমোশন অ্যান্ড বিটুবি এক্সচেঞ্জ

প্রকাশিত: মে ২৪, ২০২৩ , ৭:২১ অপরাহ্ণ আপডেট: মে ২৪, ২০২৩ , ৭:২১ অপরাহ্ণ

ঢাকায় শুরু হতে যাচ্ছে ২৬ মে শুক্রবার মুজিব’স বাংলাদেশ ট্যুরিজম প্রমোশন অ্যান্ড বিটুবি এক্সচেঞ্জ অনুষ্ঠান। ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের ভ্রমণকারীদের কাছে বাংলাদেশের পর্যটন আকর্ষণগুলো তুলে ধরতে এ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি)।

বিটিবি সূত্রে জানা গেছে, এবারের আয়োজনের মূল উদ্দেশ্য পার্শ্ববর্তী দেশগুলো থেকে পর্যটক নিয়ে আসা। আগামী ২৬ থেকে ২৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া মুজিব’স বাংলাদেশ ট্যুরিজম প্রমোশনে ভারতের ৪৫ জন, নেপালের ১২ জন, ভুটানের ১২ জন ও শ্রীলঙ্কার ২০ জন ট্যুর অপারেটর ও পর্যটন সংশ্লিষ্টরা অংশ নেবেন। তারা ২৬ মে ঢাকায় পৌঁছাবেন। ২৬ মে তাদের ঢাকা শহরের ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে দেখানো হবে। এ ছাড়া বাংলাদেশের বিভিন্ন শপিং মল, হোটেল পরিদর্শন করবেন তারা।

এ প্রসঙ্গে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের জানান, বাংলাদেশে বিদেশি পর্যটক বাড়াতে এই মুহূর্তে প্রতিবেশী দেশগুলোতে জোড় দেয়া হচ্ছে। যার অংশ হিসেবে দেশের পর্যটন ব্যবসায়ীদের সঙ্গে শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও ভারতের পর্যটন ব্যবসায়ীদের সম্পর্ক স্থাপন করতে এবারের আয়োজন। ৩ দিনের এক্সপোতে চার দেশ থেকে প্রতিনিধিরা আসবেন। যারা বাংলাদেশের হোটেল, এয়ারলাইনস, ট্যুর অপারেটরদের সঙ্গে ব্যবসায়িক আলোচনা করবেন। যা ভবিষ্যতে ওই দেশগুলো থেকে পর্যটক নিয়ে আসার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

২৭ মে দিনব্যাপী রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশের পর্যটনকে তাদের সামনে উপস্থাপন করা হবে। ট্যুরিজম বোর্ড জানিয়েছে, দেশের ১২০টি হোটেল, এয়ারলাইনস, ট্যুর অপারেটরদের বিভিন্ন প্যাকেজ, অফার চার দেশের প্রতিনিধিদের সামনে উপস্থাপন করবেন। এ ছাড়া কুয়াকাটা, কক্সবাজার, সিলেট, পার্বত্য চট্টগ্রামেরও আলাদা প্যাভিলিয়ন থাকবে। দেশের পর্যটন ব্যবসায়ীরা চার দেশের অংশগ্রহণকারীদের পর্যটন বিকাশে তথ্য উপাত্ত তুলে ধরবেন।

২৮ মে চার দেশের প্রতিনিধিদের জন্য কক্সবাজারের সমুদ্র সৈকত, হোটেল, রেস্তোরাঁসহ বিভিন্ন দর্শনীয় স্থান ও খাবার উপভোগ করার আয়োজন রাখা হয়েছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়