তৃণমূল বিএনপির হাল ধরলেন নাজমুল হুদার মেয়ে

আগের সংবাদ

ডালাসে শপিং মলে বন্দুক হামলায় নিহত ৯

পরের সংবাদ

রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন

পাঁচ বছরে ৫০ হাজার কর্মসংস্থান করতে চাই

প্রকাশিত: মে ৭, ২০২৩ , ৮:৪৭ পূর্বাহ্ণ আপডেট: মে ৭, ২০২৩ , ৮:৪৭ পূর্বাহ্ণ

আগামী পাঁচ বছরে ৫০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করার কথা জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি বলেছেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আমার ইশতেহারে প্রথম বিষয়টি থাকবে কর্মসংস্থান। এবারের স্লোগান ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান’।

শনিবার দুপুরে ৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের পাঁচ তলাবিশিষ্ট শহীদ এ এইচ এম কামারুজ্জামান একাডেমিক ভবনের উদ্বোধন, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে এবং অধ্যক্ষ রণজিৎ কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক সভাপতি আব্দুল হাদি, মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল মান্নান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তরিকুল আলম পল্টু প্রমুখ।

এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা অব্যাহত রয়েছে। আজকে যে রাজশাহী দেখছেন, আগামী ৫ বছরে আরো উন্নত ও আধুনিক হবে। সেই রাজশাহী বর্তমান রাজশাহী সিটির চেয়ে আরো বড় হবে। এরই মধ্যে বর্তমান আয়তনের চেয়ে চারগুণ বেশি বড় করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠিয়েছি। আগামীতে সেটি বাস্তবায়ন করা হবে।

কৃষি খাতের উন্নয়ন ও গবেষণার জন্য রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি একটি গালর্স ক্যাডেট কলেজ স্থাপন করার কথা জানান লিটন।

করোনা ভাইরাস মহামারির কারণে সিটির উন্নয়ন কিছুটা ব্যাহত হয়েছে জানিয়ে তিনি বলেন, সেই সময় দফায় দফায় খাদ্য, নগদ অর্থ, বিনামূল্যে ওষুধ ও মানুষের বাড়ি বাড়ি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া হয়েছে। অতীতে সবসময় নগরীর মানুষের পাশে ছিলাম আগামীতেও থাকবেন বলে জানান লিটন।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়