তাইওয়ানকে ‘বারুদের গুদামে’ পরিণত করছে যুক্তরাষ্ট্র: চীন

আগের সংবাদ

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা জাপার

পরের সংবাদ

তাড়াশে আব্দুল আজিজ

শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়

প্রকাশিত: মে ৬, ২০২৩ , ৩:৫৫ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২৩ , ৩:৫৫ অপরাহ্ণ

সিরাজগঞ্জ-৩ রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মো. আব্দুল আজিজ এমপি বলেছেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়। যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত বেশি উন্নত। আপনারা শিক্ষক, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারাই পারেন আলোকিত জাতি ও আলোকিত মানুষ গড়ে তুলতে। আপনাদেরকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার আলোকিত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে।

শনিবার (৬ মে) তাড়াশ উপজেলায় ৬৫টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে ল্যাবটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার নুরী তাসমিন উর্মি’র সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন, সরকারি সম্পদ যথার্থ ভাবে ব্যবহারের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিতে হবে। আধুনিক শিক্ষা ব্যবস্থায় এখন প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাজেই শেখ হাসিনার ভিশন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মুছাব্বির হোসেন খান। বক্তব্য রাখেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাহমুদুর রহমান, মো. আশরাফুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আইয়ুবুর রহমান রাজন, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

পরে প্রধান অতিথি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে ল্যাবটপ তুলে দেন। উল্লেখ্য আজকে ৬৫টি ল্যাবটপ বিতরণের মধ্যে দিয়ে তাড়াশ উপজেলার ১৩৬টি প্রাথমিক বিদ্যালয়ে ২টি করে ল্যাবটপ সরকারি ভাবে বিতরণ করা হলো।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়