কলম্বিয়াকে উড়িয়ে ব্রাজিলের জয়

আগের সংবাদ

ময়লা-আবর্জনায় পাথারিয়া বাজারের বেহাল দশা

পরের সংবাদ

উৎসুক জনতার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ , ৩:২৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৪, ২০২৩ , ৩:৪৩ অপরাহ্ণ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, রাজধানীর বঙ্গবাজার মার্কেটে উৎসুক জনতার ভিড়ের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা ১টার দিকে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিটের প্রচেষ্টায় প্রায় সাত ঘণ্টা পর এ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার পর গণমাধ্যম কর্মীদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে আছে, আর ছড়াবে না। তবে, পুরোপুরি নেভাতে আরেকটু সময় লাগবে।’

এত কাছে ফায়ার সার্ভিসের সদর দপ্তর, তারপরও আগুন নিয়ন্ত্রণে আনতে ৬ ঘণ্টারও বেশি সময় কেন লাগলো কেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান কারণ উৎসুক জনতা। মোবাইলে ধারণকৃত একটি ভিডিও দেখিয়ে তিনি জানান, উৎসুক জনতার ভিড়ে রাস্তা প্রায় বন্ধ হয়ে আছে।

মো. মাইন উদ্দিন বলেন, আগুনের ঘটনায় সিভিলিয়ান কেউ হতাহতের খবর এখন পর্যন্ত পাইনি। ফায়ার সার্ভিসের ৮ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন গুরুতর অবস্থায় বার্ন ইউনিটে আছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে দোকানদারদের হামলার অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের সকল পদবির কর্মচারীরা আপনাদের জন্য জীবন দেন। গত ১ বছরে ১৩ জন ফায়ারফাইটার শহীদ হয়েছে যারা ‘অগ্নি বীর’ খেতাব পেয়েছেন। আহত হয়েছেন ২৯ জন। এমনকি আজকে ৮ জন আহত হয়েছেন। তারপরও কেন বা কারা ফায়ার সার্ভিসের ওপর আঘাত? আমরা তো আপনাদের জন্যই জীবন দিচ্ছি।’

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়