‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প সংস্কৃতি’

আগের সংবাদ

পুরনো ফরমেটে সাংবাদিকতা আর নয়

পরের সংবাদ

এমপি মুরাদ হাসান

বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩ , ৯:৪৯ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০২৩ , ৯:৪৯ অপরাহ্ণ

জামালপুরের সরিষাবাড়ীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গরু বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ এপিল) বিকেলে উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠান হয়।

উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডা. মুরাদ হাসান এমপি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মৎস কর্মকর্তা এস এম খালেকুজ্জামান।

এ সময় এমপি মুরাদ হাসান বলেন, বেকারত্ব দূর করে দেশের যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। হাতে-কলমে শিক্ষা দিয়ে দেশের প্রতিটি জেলায় বেকার নারী-পুরুষদের কর্মসংস্থানের ব্যবস্থা করছে। যাতে দেশের কোনো তরুণ-তরুণীকে বেকারত্বের অভিশাপ মাথায় নিয়ে পথে পথে ঘুরতে না হয়। বেকারত্ব দূর করতে শিক্ষার মান উন্নয়ন ও তরুণদের প্রশিক্ষণের ওপর সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে। এ লক্ষ্যে বর্তমান সরকার অনেকগুলো উদ্যোগ হাতে নিয়েছে।

অনুষ্ঠানের শেষে এমপি মুরাদ হাসান উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৪ জন প্রান্তিক নিবন্ধিত জেলেকে ১টি করে গরু তুলে দেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়