এবার বাংলো ছাড়তে হবে রাহুলকে!

আগের সংবাদ

ইসরাইলে বিক্ষোভ, চাপে নেতানিয়াহু

পরের সংবাদ

অবৈধ বালু উত্তোলনের ছবি তোলায় সাংবাদিককে মারধর

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ৯:২০ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ৯:২০ অপরাহ্ণ

নীলফামারীর ডিমলায় কুমলাই নদীতে সেতুর তলদেশে থেকে থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তোলায় নুর মোহাম্মদ সুমন নামে এক সাংবাদিককে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৬মার্চ) বিকেলে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ডিমলা উপজেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তাসহ ১০ জনের নাম উল্লেখ করে ডিমলা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সুমন।

মারধরের শিকার সাংবাদিক নুর মোহাম্মদ একটি পত্রিকার জেলা প্রতিনিধি। ঘটনার সময় তার কাছ থেকে ক্যামেরা, মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে যান নির্যাতনকারীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের শিক্ষক পাড়া এলাকার কুমলাই নদীতে সদ্য নির্মিত সেতুর সংযোগ সড়ক নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজে সেতুর নিচ থেকে অবৈধভাবে বালু পাথর উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে যান সাংবাদিক নুর মোহাম্মদ সুমন। সেখানে ঘটনার সত্যতা পেয়ে ছবি তোলেন তিনি। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্রের গোলাম রাব্বানী, সায়েদ আলীসহ কয়েকজন তাকে মারধর করে আটক করে রাখে। এ সময় তার মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয় সাংবাদিক জামান মৃধাসহ কয়েকজন তাকে উদ্ধার করে।

সুমন অভিযোগ করেন, উপজেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তার যোগসাজশে অবৈধভাবে বালু-পাথর উত্তোলনের সঙ্গে জড়িত সিন্ডিকেটের সদস্যরা তাকে নির্যাতন করেছেন। তার মাথা, কপাল ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সাংবাদিক জামান মৃধা জানান, সেতুর নিচের নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গেলে সাংবাদিক সুমনকে আটকে নির্মমভাবে মারধর করা হয়। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করতে গেলে আমরাও হামলার স্বীকার হই।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মেজবাহুর রহমান বলেন, সাংবাদিকরা তো চাঁদাবাজ। চাঁদাবাজি করতে গেলে তো মার খাবেই। বালু উত্তোলনের নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি দেখছি।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়