২১ ফেব্রুয়ারি মানুষে মানুষে মহাসম্মেলন

আগের সংবাদ

ধান খেতের বাঁধ কেটে লবন পানি তুলে চিংড়ি চাষ!

পরের সংবাদ

কবিতা মানবতার কথা বলে: শ্যামল দত্ত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩ , ৯:১৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৩ , ৯:১৬ অপরাহ্ণ

ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, কবিতা মহত্ত্বের কথা বলে; কবিতা মানবতার কথা বলে; কবিতা ভালোবাসার কথা বলে; কবিতা সমাজের আগ্রগতির কথাও বলে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অমর একুশে বইমেলায় ইসরাত জাহান নিরুর প্রথম কবিতার বই ‘কবিতায় নক্ষত্র ঝরে’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শ্যামল দত্ত বলেন, কবিতা নান্দনিকতার একটা জিনিস, কবিতা শুদ্ধ মানুষের জিনিস, কবি কখনো দুর্নীতি করে না, কবি কখনো চুরি করে না, কবি কখনো প্রতারক হয় না, কবি একমাত্র শুদ্ধ শক্তি। আর সেই শক্তির বলে বলীয়ান ইসরাত জাহান নিরুর কবিতাচর্চা আরো অনেক দূর এগিয়ে যাবে সেই প্রত্যশা করি। ইসরাত জাহান নিরুর কবি-জীবনের সফলতাও কামনা করেন তিনি।

এসময় ইসরাত জাহান নিরু বলেন, ছোটবেলা থেকেই ছোট-ছোট ছড়া-কবিতা লিখতাম, সুযোগ পেলে তা একা একা আবৃত্তি করতাম। সব কিছুর ভেতরে একটা সুর আর ছন্দ খুঁজে পেতাম। প্রকৃতি তার লেখার অনিবার্য মূল চাবিকাঠি বলে জানান এই লেখক। নিরুর বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী। এতে কবিতা রয়েছে ৫৩টি। বইটির মূল্য ২৫০ টাকা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়