জনগণকে অবহেলা না করে মূল্যায়ন করতে হবে

আগের সংবাদ

ধ্বংসস্তূপ থেকে ১০ দিন পর নারীকে জীবিত উদ্ধার

পরের সংবাদ

বিবিসির কার্যালয়ে ৬০ ঘণ্টা তল্লাশি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩ , ৯:০৮ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৩ , ৩:২১ অপরাহ্ণ

ভারতে বিবিসির দিল্লি ও মুম্বাই কার্যালয়ে আয়কর কর্মকর্তাদের ৬০ ঘণ্টার তল্লাশি শেষ হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অভিযান শেষ হয় বৃহস্পতিবার রাতে।

অভিযান শুরু হওয়ার পর থেকে দিল্লির কার্যালয়ের অন্তত ১০ জ্যেষ্ঠ কর্মী বাড়িতে যাচ্ছিলেন না। অবশেষে বাড়ি ফিরেছেন তারা। ধারণা করা হচ্ছে, সম্প্রতি মোদীবিরোধী তথ্যচিত্র নির্মাণ করায় এমন অভিযান চালায় কর্তৃপক্ষ। খবর এনডিটিভির।

আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির আয়কর বিভাগ এ নিয়ে একটি বিবৃতি প্রদান করতে পারে।

বিবিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোবাইল ফোন, ডেস্কটপ, ল্যাপটপসহ আনুষঙ্গিক জিনিস পরীক্ষা করেছেন দেশটির আয়কর কর্মকর্তারা। বিবিসির কর্মীদের কাছ থেকে আর্থিক তথ্য সংগ্রহ করার পাশাপাশি বিভিন্ন নথিও সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে। তবে তারা বলছেন, কর ফাঁকি ও ট্রান্সফার প্রাইসিং সংশ্লিষ্ট বিষয় সমীক্ষা করে দেখা হচ্ছে।

দিল্লির বিবিসি কর্তৃপক্ষ এর আগে জানায়, তারা প্রতিদিনের মতোই সংবাদ সম্প্রচার করছে এবং অনেক কর্মী বাড়ি থেকে কাজ করছেন।

টুইটারে অভিযান শেষ হওয়ার বিষয়টি বিবিসির তরফে নিশ্চিত করা হয়েছে। তারা এ ব্যাপারে আয়কর বিভাগকে সব ধরনের সহযোগিতার কথাও জানিয়েছে।

গুজরাট দাঙ্গা নিয়ে বিবিসির আলোচিত তথ্যচিত্র ইন্ডিয়া: দ্য মোদী কোশ্চেন প্রকাশের কয়েক সপ্তাহ পরেই এই অভিযান চালানো হলো। গুজরাটে ২০০২ সালে মুসলিমবিরোধী দাঙ্গায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকা ঘিরে ওই তথ্যচিত্র তৈরি করা হয়। সে সময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়