আত্রাইয়ে সরিষায় ভালো দাম পেয়ে খুশি কৃষক

আগের সংবাদ

বিকেলের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

মাধবপুরে টিলা ও জমির কেটে মাটি বিক্রির মহোৎসব

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩ , ৩:৩১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৩ , ৩:৩১ অপরাহ্ণ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের রাজেন্দ্রপুর (মোড়া) থেকে মাটি কেটে অবাধে বিক্রি করছে একটি প্রভাবশালী মহল। এ যেন মাটি বিক্রির মহোৎসব চলছে। প্রতিদিন শত শত ট্রাক্টর দিয়ে মাটি নিয়ে যাওয়ার ফলে ধূলাবালিতে অতিষ্ট হয়ে পড়েছে স্থানীয় লোকজন। একদিকে ধুলাবালি অন্যদিকে গ্রামীণ রাস্তাসহ এলজিইডি রাস্তাগুলো ধ্বংস হওয়ার উপক্রম।

সরেজমিনে ১৪ ফেব্রুয়ারি রাজেন্দ্রপুর গিয়ে দেখা যায়, একটি টিলা থেকে ২টি এক্সেভেটর দিয়ে মাটি কাটা হচ্ছে আর শত শত ট্রাক্টর দিয়ে মাটিগুলো বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছে।
গ্রামের ভিতর দিয়ে ট্রাক্টরগুলো নিয়ে যাওয়ায় ধুলাবালি উড়ে আশেপাশের বাড়ির লোকজন অতিষ্ট হয়ে পড়েছে। ভারি গাড়িগুলো নিয়ে যাওয়ায় গ্রামীণ ও এলজিইডি রাস্তাগুলো ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাবেক ইউপি সদস্য মোখলেছুর রহমান, মইদর আলী সর্দ্দারসহ বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি এই মাটির ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, প্রতিদিন শত শত ট্রাক্টর বোঝাই দিয়ে মাটি নিয়ে যাওয়া হচ্ছে। এতে রাস্তাঘাট গুলো নষ্ট হচ্ছে। তাদের নিষেধ করা হলেও তারা শুনে না।

স্থানীয় যুবক শিপন মিয়া জানান, মাটি নেওয়ার ফলে রাস্তাঘাটগুলো নষ্ট হচ্ছে, যারা নিচ্ছে তারা লোকজনকে বুঝিয়ে নিয়ে যাচ্ছে।

সাবেক ইউপি সদস্য মোখলেছুর রহমান জানান, মাটি বিক্রি করছেন মইদর আলী সর্দ্দার। এখানে উনার একটি গাড়ি চলে।

ধর্মঘর ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আহামেদ পারুল জানান, মাটি কাটার কোন অনুমতি নেই। তারপরও অনেকে মাটি কেটে বিক্রি করছে।

মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, মোবাইল কোর্টে না পেলে নিয়মিত মামলা নেয়া হবে।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়