রোহিঙ্গা প্রত্যাবাসনে জাপানের সহযোগিতা চায় বাংলাদেশ

আগের সংবাদ

কর্মক্ষেত্রে দুর্ঘটনায় ১০৩৪ শ্রমিক নিহত

পরের সংবাদ

সৈয়দ নজরুলের ম্যুরালে কালি

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ৯:৩৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১০:০৯ অপরাহ্ণ

রবিবার মধ্যরাতে শহরের প্রাণকেন্দ্র কালীবাড়ি মোড় সংলগ্ন নরসুন্দর নদীর তীরে নির্মিত দেশের প্রথম উপরাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে কালি দিয়েছে দুবৃত্তরা। বিষয়টি নিয়ে সমগ্র শহরে চাপা উত্তেজনা সৃষ্টি হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে আজ সোমবার (২ জানুয়ারি) বিকেলে মানববন্ধন করে জেলা আওয়ামী লীগ। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজলসহ দলীয় নেতৃবৃন্দ। বক্তার অনতিবিলম্বে অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

এদিকে আগামীকাল মঙ্গলবার (৩ জানুয়ারি) সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুবার্ষিকী। প্রয়াত এই নেতার মৃত্যুবার্ষিকীর আগের দিন সংঘটিত এই ঘটনায় স্থানীয় ব্যক্তিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে ম্যুরাল বিকৃতির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আজ সোমবার সকালে ঘটনা জানাজানি হওয়ার পর জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পৌর মেয়র মাহমুদ পারভেজ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শ্রমিক দিয়ে ম্যুরাল দুটি পরিষ্কারের কাজ চলছে।

জেলা প্রশাসক বলেন, পুলিশকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান বলেন, স্বাধীনতাবিরোধী ও আওয়ামী লীগবিরোধী শক্তি এ ধরনের জঘন্য কাজ করেছে। আজ দলীয়ভাবে সভা করে এ ব্যাপারে কর্মসূচি গ্রহণ করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়