অ্যামাজনে ম্যাকবুক অর্ডার করে পেলেন কুকুরের খাবার!

আগের সংবাদ

বিএনপির শূন্য আসনে তফসিল ঘোষণা

পরের সংবাদ

চাকরির দাবিতে সনদধারীদের শাহবাগে অবরোধ

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ , ১:৫৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২১, ২০২২ , ২:২১ অপরাহ্ণ

বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীদের একাংশ প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছেন। এতে সড়কে যান চলাচলে ব্যাহত হয়। তবে দুপুর দুইটার দিকে সীমিত পরিসরে যান চলাচল শুরু হয়।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ বারডেম হাসপাতালের সামনে অবস্থান নেন তারা। এ সময় পুলিশ তাদের রাস্তায় থেকে তুলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু এত ব্যার্থ হলে পুলিশ তাদের ওপর হামলা চালায় বলেও অভিযাগ পাওয়া যায়।

‘প্যানেলভিত্তিক নিয়োগ চাই’,‘সনদ যার, চাকরি তার’, ‘প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানব না’, ‘গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানব না’ ইত্যাদি স্লোগান দিয়ে সড়কে অবস্থান নেন তারা।

সড়কে অবস্থানকারী একজন বলেন, ‘আমরা দীর্ঘ দিন ধরে শাহবাগে সনদধারীদের চাকরির দাবিতে গণঅনশন করে আসছি। কিন্তু আমাদের দাবিকে তোয়াক্কা না করে আবারও গণবিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে। আমাদের দাবি প্রথম প্যানেল থেকে ক্রমানুসারে সবাইকে চাকরি দিতে হবে। এর আগে গণবিজ্ঞপ্তির নামে কোনো প্রহসন আমরা মেনে নেব না।’

এর আগে গত ৫ জুন প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনে গণঅনশন শুরু করে। আজ তাদের অনশনের ২০০তম দিন চলমান।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়