বিএনপির ৫ এমপির পদত্যাগপত্র গ্রহণ

আগের সংবাদ

বাবুল চিশতির বিরুদ্ধে দুদকের যুক্তি উপস্থাপন পেছালো

পরের সংবাদ

রুশ সেনাদের অবস্থানে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২ , ২:২৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১১, ২০২২ , ২:২৩ অপরাহ্ণ

রাশিয়ার দখলকৃত ইউক্রেনের বিভিন্ন স্থানের শনিবার (১০ ডিসেম্বর) একাধিক হামলা হয়। ইউক্রেনীয় সেনারা রুশ সেনাদের অবস্থান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

জানা যায় রাশিয়ার দখলকৃত ইউক্রেনের দক্ষিণাঞ্চল মেলিতোপোলে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া হামলা হয়েছে ক্রিমিয়ায় অবস্থিত রুশ বাহিনীর একটি সামরিক ব্যারাকেও। মেলিতোপোলে হিমার্স রকেট লঞ্চার দিয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেনীয় সেনারা। খবর সিএনএনের।

চলতি বছরের মার্চে জাপোরিঝিয়ার পার্শ্ববর্তী শহর মেলিতোপোল দখল করে রুশ বাহিনী। এরপর থেকে সেখানে শক্ত ঘাঁটি গেড়েছে তারা।

মেলিতোপোলে হামলার ব্যাপারে রাশিয়ার নিয়োগকৃত কর্মকর্তা জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় শহরটিতে চারটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে চারজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। তার দাবি, রাতের খাবার খাওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে।

এছাড়া মেলিতোপোলের নির্বাসিত মেয়র ইভান ফেদেরোভ একাধিক বিস্ফোরণের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্র একটি চার্চে আঘাত হেনেছে, যেখানে অবস্থান করছিল রুশ সেনারা। তিনি দাবি করেন, ইউক্রেনের এ হামলায় অন্তত ২০০ রুশ সেনা নিহত হয়েছেন।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়