রেকর্ড গড়ার অপেক্ষায় ফ্রাপা

আগের সংবাদ

শেষ ষোলোতে ব্রাজিলের প্রতিপক্ষ কে

পরের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ১২:২২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১২:৪০ অপরাহ্ণ

রাজশাহী বিভাগে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এতে আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যায়নি বা জেলায় প্রবেশ করেনি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

তবে, বাস বন্ধ থাকায় কয়েকগুণ বেশি ভাড়ায় যাত্রী পরিবহন করছে রিকশা ও অটোরিকশাগুলো। সাধারণত চাঁপাইনবাবগঞ্জে প্রতিদিনই আন্তঃজেলা ও দূরপাল্লার বিভিন্ন রুটে সাড়ে তিন শতাধিক বাস চলাচল করে থাকে।

ছবি: ভোরের কাগজ

সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

এর আগে গত মঙ্গলবার বিকেল পর্যন্ত দূরপাল্লার বাস সব ছেড়ে গেলেও যাত্রীদের নিয়ে আর ফেরেনি। পরে বুধবার বিকেল থেকেই আন্তঃজেলা চলাচলকারী পরিবহনগুলোও বন্ধ হয়ে যায়।

রাজশাহী বিভাগে ধর্মঘট প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, ‘দাবি আদায়ে সরকারের সঙ্গে বারবার আলোচনা হলেও কোনো সমাধান না আসায় বাধ্য হয়ে এই ধর্মঘটের ডাক দিতে হয়েছে।’

ছবি: চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা। ছবি: ভোরের কাগজ

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়