বার্সেলোনার নিয়মরক্ষার জয়, বায়ার্ন অপরাজিত

আগের সংবাদ

ডাচদের ১১৮ রান রানের টার্গেট জিম্বাবুয়ের

পরের সংবাদ

চ্যাম্পিয়নস লিগ

নাপোলিকে প্রথম হারের স্বাদ দিল লিভারপুল

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:২০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:২০ অপরাহ্ণ

অবশেষে অপ্রতিরুদ্ধ নাপোলিকে এবার হারের স্বাদ দিল লিভারপুল। মোহাম্মদ সালাহ ও দারউইন নুনিয়েজের গোলে চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে ২-০ ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। যদিও এই হারেরও পরও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে নাপোলি।

আগেই নকআউট পর্ব নিশ্চিত করা এই ম্যাচটি ছিল দুই দলের জন্যই নিয়মরক্ষার। তবে এই ম্যাচেও ছিল উত্তেজনা।

মৌসুমে এখন পর্যন্ত কোনো ম্যাচ না হারার রেকর্ড নিয়ে মাঠে নেমেছিল নাপোলি। সেটি ধরে রাখতে পারলো না দলটি। লিভারপুলের জন্য এ ম্যাচ ছিল প্রতিশোধের।

প্রথম লীগের ম্যাচে নাপোলির মাঠে গিয়ে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে ক্লপের ১০০তম ম্যাচ। ঘরের মাঠে এমন ম্যাচে শেষ পর্যন্ত জয় পেয়েছে লিভারপুল। সর্বশেষ ম্যাচ থেকে ৪ পরিবর্তন নিয়ে এদিন মাঠে নেমেছিল নাপোলি। নিজেদের মাঠে অতিথিদের চাপে রাখে লিভারপুল।

৫ মিনিটে সুযোগও তৈরি করে অ্যানফিল্ডের দলটি। তবে কার্টিস জোন্সের সেই প্রচেষ্টা থেকে গোল পায়নি স্বাগতিকেরা।

ম্যাচের শুরুর দিকে লিভারপুল প্রচুর বল পেলেও নাপোলি ডি-বক্সে ঢুকতে বেশ বেগই পেতে হচ্ছিল সালাহ-ফিরমিনোদের। বিপরীতে প্রতি-আক্রমণে হুমকি তৈরির চেষ্টা করছিল নাপোলি।

কাভারাস্কেইয়া একাধিকবার আক্রমণে গিয়ে চাপে ফেলেছিল লিভারপুল ডিফেন্সকে। যদিও সেসব আক্রমণ লিভারপুলের জমাট রক্ষণ ভাঙার জন্য যথেষ্ট ছিল না। ম্যাচ যখন গোলশূন্য শেষে প্রহর গুণছিল তখনই দেখা মেলে সালাহ জাদুর। ম্যাচের ৮৫ মিনিটে সিমিকাসের দারুণ এক কর্নারে প্রথমে হেড নেন ভার্জিল ফন ডাইক। সেটি প্রথমবার মেরেট ফিরিয়ে দিলেও ফিরতি শটে গোল নিশ্চিত করেন মোহাম্মদ সালাহ।

এর গোলে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের হয়ে স্টিভেন জেরার্ডের ৪১ গোলের মাইলফলক ছুঁলেন সালাহ। এটুকুতেই অবশ্য থামেনি লিভারপুল। যোগ করা সময়ের শেষ মুহূর্তে লিভারপুলের হয়ে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করেন নুনিয়েজ। প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচে হারের পর দারুণ খেলতে থাকা নাপোলিকে হারিয়ে জয়ে ফিরল ক্লপের দল।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়