হারের বৃত্তে লিভারপুল, জয় পেল পিএসজি-বার্সা

আগের সংবাদ

‘অন্নপূর্ণা’ মৌসুমী

পরের সংবাদ

আজ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার শুনানি

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ , ১১:২৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৩১, ২০২২ , ১১:২৭ পূর্বাহ্ণ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ডেথ রেফারেন্স, আসামিদের আপিল ও জেল আপিল শুনানির জন্য আজ সোমবার (৩১ অক্টোবর) দিন ধার্য করেছেন আদালত। বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি হওয়া কথা রয়েছে।

অ্যাটর্নি জেনারেল এ বছরের আগস্টে মামলার ডেথ রেফারেন্স ও আপিল, জেল আপিল দ্রুত শুনানির জন্য প্রধান বিচারপতির কাছে আবেদন করেছিলেন। এরপর প্রধান বিচারপতি শুনানির জন্য বেঞ্চ নির্ধারণ করে দেন।

ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। এ ঘটনায় ২৪ জন নিহত হন। আহত হন কয়েকশো নেতাকর্মী।

২০১৮ সালের ১০ অক্টোবর ওই হামলার ঘটনায় করা মামলায় বিচারিক আদালত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেন। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এ ছাড়া বিভিন্ন মেয়াদে আরও ১১ আসামিকে কারাদণ্ড দেয়া হয়।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়