করোনায় আরও এক মৃত্যু, শনাক্ত ৪১০

আগের সংবাদ

স্কুলছাত্রী অদিতা হত্যা: গৃহশিক্ষক রনির জামিন নামঞ্জুর

পরের সংবাদ

আরও ৬৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ৭:৪২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ৭:৪২ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৬৩৭ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সময়ের মধ্যে কোন রোগীর মৃত্যু হয়নি। এর আগে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৬৩ জন মারা গেছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, আক্রান্ত রোগীর মধ্যে ঢাকায় ৪১৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ২২০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশে মোট দুই হাজার ৩৩৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ২৮৩ জন। এরমধ্যে ঢাকায় ১৪ হাজার ৪৫৬ জন এবং ঢাকার বাইরে চার হাজার ৭৩৭ জন।

একই সময় দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১৬ হাজার ৮৮৭ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১২ হাজার ৭৪৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা চার হাজার ১৪৩ জন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়