সাকিবের বিদায়, চাপে বাংলাদেশ

আগের সংবাদ

শ্রীলঙ্কাকে ১৮৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিল বাংলাদেশ

পরের সংবাদ

আশার আলো দেখিয়ে মাহমুদুল্লাহ-আফিফের বিদায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ৯:৩৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ৯:৪০ অপরাহ্ণ

এবার শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিং জুটি বদলে ফেলে নতুন কিছুর প্রত্যাশা করেছিল বাংলাদেশ। মেহেদি মিরাজ ও সাব্বির রহমান ইনিংস শুরু করে ভালো কিছু করার আভাসও দিয়েছিলেন। কিন্তু ফিরে যান সাব্বির। অন্য ওপেনার মিরাজ ঝড়ো ব্যাটিং করে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়েছেন। পরের ওভারেই ফিরে যান মুশফিক। কিছুটা প্রতিরোধ গড়ে সাকিবও বিদায় নিয়েছেন। এরপর আশার আলো জাগিয়ে তুলেছিলেন মাহমুদুল্লাহ ও আফিফ। কিন্তু ১৭ ওভারের মধ্যেই বিদায় নিয়েছে এই জুটি।

এখন পর্যন্ত বাংলাদেশ হারিয়েছে চতুর্থ উইকেট। পরপর ২ ওভারে ২ উইকেট—দারুণভাবে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা, চাপে বাংলাদেশ।

বাংলাদেশ ১৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানে ব্যাট করছে। ক্রিজে রয়েছেন মাহমুদুল্লাহ আর আফিফ। এর আগে সাব্বির ফিরে গেছেন ৬ বলে ৫ রান করে। মেহেদি মিরাজ করেছেন ২৬ বলে দুই চার ও দুই ছক্কায় ৩৮ রান করে ফিরেছেন।

এশিয়া কাপের সুপার ফোরে যাওয়ার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাঁচা-মরার এই লড়াইয়ে টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। মিরাজ-সাব্বির ছাড়াও একাদশে ঢুকেছেন পেসার এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ: সাব্বির রহমান, মেহেদি মিরাজ, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসন, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: কুশল মেন্ডিস, পাথুন নিশাঙ্কা, চারিথা আশালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধানুশকা গুনাথিলাকা, দাশুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেষ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুসকা।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়