রমজানে চেক নিষ্পত্তির নতুন সময়সূচি

আগের সংবাদ

র‌্যাংকিংয়ের শীর্ষে ব্রাজিল, অবনমন বাংলাদেশের

পরের সংবাদ

অর্থপাচার মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২ , ৬:৫৮ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩১, ২০২২ , ৬:৫৮ অপরাহ্ণ

রাজধানীর গুলশান থানায় দায়ের করা অর্থ পাচার মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ মামলাটিতে পুলিশের দেয়া চার্জশিট গ্রহণ করেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মামলাটিতে চার্জশিটভুক্ত বাকি আসামিরা হলেন- পাপিয়ার সহযোগী সাব্বির খন্দকার, শেখ তায়িবা নূর ও জুবায়ের আলম।

২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, বাংলাদেশি দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ জাল টাকা, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান মুদ্রা, ১১ হাজার ৯১ মার্কিন ডলার ও সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় মানি লন্ডারিং মামলা, বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনে (জাল টাকার) মামলা দায়ের করা হয়।

এগুলোর মধ্যে অর্থ পাচার আইনের মামলাটি ২০২১ সালের ২১ মার্চ গুলশান থানায় দায়ের করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মো. মনিরুজ্জামান। পরে ২০২১ সালের ২৭ ডিসেম্বর এ মামলাটিতে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির আরেক পরিদর্শক ইব্রাহিম হোসেন।

অস্ত্র মামলায় পাপিয়া ও মফিজুর রহমানের ২০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা বর্তমানে কারাগারে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়