ওয়াইপার আঞ্চলিক পরিচালকের দায়িত্ব গ্রহণ করলো বিডা

আগের সংবাদ

সংসদ অধিবেশন শুরু: লতা সন্ধ্যা বাপ্পীর মৃত্যুতে শোক প্রস্তাব

পরের সংবাদ

জেলেনস্কির আহ্বানে সমঝোতার আগে সাড়া দেবেন না পুতিন

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৮, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বার বার সরাসরি আলোচনার আহ্বান জানালেও সোমবার রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ জানিয়েছেন, এ মূহুর্তে জেলেনস্কির সঙ্গে পুতিনের কোনো বৈঠক হওয়া সম্ভব নয়। কারণ তারা এখন যে লক্ষ্য নিয়ে আগাচ্ছে এটি তার বিপরীত হবে।

এ ব্যাপারে তিনি বলেন, যখন রাশিয়া ও ইউক্রেন প্রধান বিষয়গুলো নিয়ে সমঝোতায় পৌঁছাবে তখনই দুই প্রেসিডেন্টের মধ্যে বৈঠক হওয়া উচিত। এদিকে রবিবার রাশিয়ার একটি সংবাদ মাধ্যমের সঙ্গে দেওয়া সাক্ষাতকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি জানিয়েছে, রাশিয়ার সঙ্গে যুদ্ধ থামাতে রাশিয়ার দাবি অনুযায়ী ইউক্রেন নিরপেক্ষ থাকার ব্যাপারে রাজি আছে।

ইউক্রেন নিরেপক্ষ থাকা মানে তারা কখনো কোনো সময় কোনো সামরিক জোটে বিশেষ করে ন্যাটোতে যোগ দিতে পারবে না। রাশিয়া ইউক্রেনে হামলা করার আগে বার বার হুঁশিয়ারি দিয়েছিল, ইউক্রেন যেন কথা দেয় তারা ন্যাটোতে যোগ দেবে না। কারণ ন্যাটোতে ইউক্রেনের যোগ দেওয়াকে নিজেদের নিরাপত্তার হুমকি মনে করে রাশিয়া।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়