জায়েদ খানকে চলচ্চিত্রের ১৮ সংগঠনের বয়কট

আগের সংবাদ

বিসিএস শিক্ষা সমিতির নির্বাচনে ‘ঐক্য প্যানেল’ এর ইশতেহার ঘোষণা

পরের সংবাদ

রুশ যুদ্ধবিমান ও হেলিকপ্টার ধ্বংসের দাবি ইউক্রেনের

প্রকাশিত: মার্চ ৫, ২০২২ , ৮:৫৩ অপরাহ্ণ আপডেট: মার্চ ৫, ২০২২ , ৯:১২ অপরাহ্ণ

রাশিয়ার একটি বিমান ও একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের সেনাবাহিনী। দেশটির রাষ্ট্রীয় জরুরি পরিষেভা (এসইসি) এই তথ্য জানিয়েছে। উত্তর ইউক্রেনের চেহেরনিভ শহরের কাছে বিমান ধ্বংসের এই ঘটনা ঘটেছে। তবে রাশিয়ার জঙ্গি হেলিকপ্টারটি কোথায় কখন ধ্বংস করা হয়েছে, তা জানাতে পারেনি ইউক্রেন। খবর বিবিসি ও সিএনএনের

গত ১০ দিন ধরে শহরটিতে রুশ সেনাবাহিনী এবং ইউক্রেন বাহিনীর মধ্যে তীব্র লড়াই চলছে।

ইউক্রেনের জরুরি পরিষেবা জানিয়েছে, বিমানটি একটি আবাসিক এলকায় ধ্বংস হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তারা সেটা জানাতে পারেননি। বিমান ধ্বংসের কারণে চারটি বাড়িতে আগুন লাগে। এই অঞ্চলে ৫০০ কেজি ওজনের একটি বোমা উদ্ধারের পর স্থানীয়দের সরিয়ে নেওয়া হয়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা পর্যন্ত) ১৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া আগুন লেগে আরেকজন নিহত হন। সংবাদমাধ্যম সিএনএন স্বতন্ত্রভাবে হতাহতের সঠিক সংখ্যা যাচাই করতে পারেনি।

চেহেরনিভের আঞ্চলিক প্রশাসন জানিয়েছে, ৪ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত রাশিয়ার যুদ্ধবিমানগুলো চেহেরনিভ শহরে ধারাবাহিকভাবে বোমা বর্ষণ করে যাচ্ছে।

শনিবার একিটি ভিডিও প্রকাশ করে ইউক্রেন দাবি করেছে, রাশিয়ার হেলিকপ্টার ধ্বংস করেছে ইউক্রেন সেনাবাহিনী

এদিকে ইউক্রেনের বাহিনী দাবি করেছে, রাশিয়ার একটি জঙ্গী হেলিকপ্টারকে গুলি করে ভূপাতিত করেছে তারা। তবে কোথায়, কবে এই ঘটনা ঘটেছে সে সম্পর্কে প্রতিরক্ষা মন্ত্রণালয় বিস্তারিত প্রকাশ করেনি। রাশিয়ার তরফ থেকেও এব্যাপারে তথ্য জানা সম্ভব হয়নি। তবে ইউক্রেন একটি ভিডিও প্রকাশ করেছে। এই ভিডিওতে ইউক্রেনিয়ান বাহিনী মিসাইল আঘাতে হেলিকপ্টারটি ভূপাতিত হওয়ার মুহূর্ত ধরা রয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়