রেলপথ উন্নয়নে মহাপরিকল্পনা বাস্তবায়নে গতি আসুক

আগের সংবাদ

মেট্রোরেলে অগ্রগতি ৭৪ দশমিক ০৪ শতাংশ

পরের সংবাদ

বার্সেলোনাকে রুখে দিল নাপোলি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ২:৪৭ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ৮:৩৬ পূর্বাহ্ণ

ইউরোপা লিগের ম্যাচে শুক্রবার নূ-ক্যাম্পে নাপোলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। ঘরের মাঠে প্রথমার্ধে নাপোলির বিপক্ষে ১-০ গোলে পিছেয়ে পড়ে কাতালানরা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে সমতা ফেরান স্পানিশ তারকা তোরেস।

নূ-ক্যাম্পে ঘরের মাঠে প্রথমার্ধের ৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো বার্সেলোনা। তোরেসের বাড়ানো বলে বক্সের ভেতরে সহজ সুযোগ পেয়েও কাজে লাগতে পারেননি পেদ্রি। তার শট পোস্টের ওপর দিয়ে চলে যায়। এরপর ১৬ মিনিটে বাক্সের ডান পাশ থেকে নিকো গোলজালেসের ডান পায়ের জোরালো শট ঠেকিয়ে দেন নাপোলি গোলকিপার মেরেট। ২৩ মিনিটে নাপোলি দারুণ একটা সুযোগ পায়। কিন্তু স্ট্রাইকার ওসিমেনের শট ঠেকিয়ে দেন বার্সা গোলকিপার টারস্টেগেন। ম্যাচের ২৯ মিনিটে অবামেয়াংয়ের বাড়ানো বল বক্সের ভেতরে ফাঁকা পেয়েও তোরেস লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। এরএর পাল্টা আক্রমণেই গোল খেয়ে বসে নাপোলির কাছে। বক্সের ভেতর থেকে জিয়েলেনেস্কির প্রথম শট টারস্টেগেন ঠেকিয়ে দিলে পরে তা আবার তার পায়েই যায়। এবার লক্ষ্যভেদ করতে ব্যর্থ হননি। ডান পায়ের জোরালো শটে জালে বল জড়ান জিয়েলেনেস্কি। প্রথমার্ধের যোগ করা সময়ে তোরেস আরো একটি সুযেগ পান। তবে এবারও তার হেডে বল পোস্টের বাইরে দিয়ে যায়। এছাড়া আর তেমন সুযোগ তৈরি হয়নি প্রথমার্ধের খেলায়।

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে বক্সের ডানপাশ থেকে আদাম ত্রায়রে ক্রস করতে গেলে তা নাপোলি ডিফেন্ডার জেসুসের হাতে লাগে। ভিএআরের সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি দেন রেফারি। তবে এবার পেনাল্টি থেকে গোল করে বার্সাকে সমতায় ফেরায় তোরেস। ৬৫ মিনিটে আদামাকে উঠিয়ে ওসমান ডেম্বেলেকে নামালে বার্সার খেলার গতি বেড়ে যায়। ৮৫ মিনিটের পর থেকে আক্রমণের ওপর আক্রমণ করতে থাকে জাভির দল। ৮৮ মিনিটের সময় ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটা মিস করে তোরেস। বক্সের ডানপাশ থেকে ডেম্বেলের ক্রস সার্জিনো ডেস্টের ব্যাকহিলে চলে যায় তোরেসের কাছে। এবার পোস্টের সামনে থেকে সহজ সুযোগ পেয়েও তা বারের ওপর দিয়ে মারেন। পরের মিনিটে আবারো ডেম্বেলের ক্রস নাপোলির বিপদসীমানায় থাকলেও কেউ পায়ে লাগাতে পারেনি। যোগ করা সময়ের প্রথম মিনিটে আবারো সুযোগ পায় বার্সা। ডানপাশ থেকে আসা ডেস্টের ক্রস এবার বক্সের ভেতর থেকে বাইসাইকেল শট মারেন ফ্রাঙ্ক ডি ইয়ং। কিন্তু তা পোস্টের পাশ দিয়ে চলে যায়। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নাপোলিও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো। বক্সের ভেতর থেকে গোলকিপার বরাবর শট নেন নাপোলির মেরটেন্স। কিন্তু শটটি বার্সা টারস্টেগেনের বরাবর গেলে তিনি ঠেকিয়ে দেন। এরপর আর তেমন কোন জোরালো আক্রমণ করতে পারেনি কোনই দলই। দ্বিতীয়ার্ধের খেলা শেষ হয় ১-১ সমতা নিয়ে।

পুরো ম্যাচজুড়ে বার্সা আধিপত্য বিস্তার করে খেললেও পোস্টের সামনে যেয়ে একের পর এক মিস করেছে। বার্সার ৬৭ শতাংশ বল দখলের লড়াইয়ের বিপরীতে নাপোলির ছিলো ৩৩ শতাংশ। বার্সা শট নেয় ২১ টি, অন্যদিকে নপোলি মাত্র চারটি শট নিতে পেরেছে।

ভোকা/এসপি/এস এস/ ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়