নোভাভ্যাক্স অনুমোদনের সুপারিশ ইউরোপীয় নিয়ন্ত্রক সংস্থার

আগের সংবাদ

বাংলা চ্যানেল পাড়ি দিল ১০ বছরের লারিসা

পরের সংবাদ

অভিশাপ দিচ্ছি, আজ থেকে সরকারের খারাপ দিন শুরু: জয়া

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২১ , ৮:৫০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২১, ২০২১ , ৮:৫১ পূর্বাহ্ণ

ভারতের উত্তর প্রদেশের বিধানসভায় মাদক সংক্রান্ত একটি সংশোধনী নিয়ে আলোচনা চলাকালে আকস্মিকভাবে ক্ষোভ প্রকাশ করেন সমাজবাদী পার্টির নেতা ও অমিতাভ জায়া জয়া বচ্চন। এ সময় তাকে বলতে শোনা যায়, আমি অভিশাপ দিচ্ছি, আজ থেকে বিজেপি সরকারের খারাপ দিন শুরু হবে।

এর আগে সোমবার তার পুত্রবধূ অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। একে কেন্দ্র করে জয়া বচ্চনের আলোচনার মধ্যেই বিজেপির এক বিধায়ক ব্যক্তিগত মন্তব্য করে বসেন। তার পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন। খবর এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা ও হিন্দুস্তান টাইমসের।

জয়া বচ্চনের সঙ্গে ট্রেজারি বেঞ্চের বিতর্কের জের ধরেই সোমবার বিধানসভা উত্তাল হয়ে ওঠে। ১২ জন বিধায়ককে শীতকালীন অধিবেশনে বরখাস্তের মতো পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানান এ অভিনেত্রী ও বিধায়ক। তিনি বলেন, অধিবেশনে কীভাবে ব্যক্তিগত আক্রমণ করা যায়? বুঝতেই পারছি, সহকর্মীদের প্রতি কোনো শ্রদ্ধা নেই আপনাদের। আমি অভিশাপ দিচ্ছি। আজ থেকে সরকারের খারাপ দিন শুরু।

এরপর ট্রেজারি বেঞ্চকে কটাক্ষ করে চেয়ারপার্সন ভুবনেশ্বর কলিতাকেও আক্রমণ করেন তিনি। জয়ার অভিযোগ, বিরোধীদের বক্তব্য শোনা বা তাদের অধিকার রক্ষার বিষয়ে কোনো ধরনের পদক্ষেপ নেননি তিনি। অভিনেত্রীর কথায়, আমরা বিচার চাই। ট্রেজারি বেঞ্চের থেকে আমরা তা আশাও করি না। এই অধিবেশন কক্ষ ও কক্ষের বাইরে যারা বসে আছেন, তাদের স্বার্থ কীভাবে রক্ষা করছেন আপনি?

সংসদের বাইরে বেরিয়ে জয়া বলেন, আমি কারও ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না। ওরা যা বলেছেন, তা দুর্ভাগ্যজনক। ওরা যে ভাবে কথা বলেছেন, সে ভাবে কথা বলা উচিত হয়নি। সে জন্য আমি অত্যন্ত হতাশ হয়ে পড়েছিলাম।

বিদেশে প্রচুর সম্পত্তি রাখার অভিযোগে বিদেশি মুদ্রা আইনে (ফেমা) জয়া ও অমিতাভ বচ্চনের পূত্রবধূ ঐশ্বরিয়া বচ্চনকে ডেকে পাঠানো হয়েছিল ইডি দপ্তরে। সোমবার দুপুরে তিনি সেখানে পৌঁছন। সন্ধ্যার পরে ইডি দপ্তর থেকে বের হন ঐশ্বরিয়া। তার বিরুদ্ধে অভিযোগ, ব্রিটিশ ভার্জিন দ্বীপে তিনি তার সম্পদ গচ্ছিত রেখেছেন। অভিযোগ তোলা হয়েছে, কর ফাঁকি দেওয়ার জন্যই এমন করেছেন ঐশ্বর্যা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়