একাই লড়লেন মাহমুদউল্লাহ

আগের সংবাদ

সাম্যবাদ প্রতিষ্ঠায় অক্টোবর বিপ্লবের ভূমিকা

পরের সংবাদ

জাতীয় ভিটামিন ‍‍‍‌‌‌‌‌"এ" প্লাস ক্যাম্পেইন

খুলনা সিভিল সার্জনের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২০ , ৯:০৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২০ , ৯:২৯ অপরাহ্ণ

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিক পরিদর্শনের উদ্যোগ নিয়েছে খুলনা সিভিল সার্জনের কার্যালয়।

এরই আলোকে খুলনা সিভিল সার্জন সুজাত আহম্মেদের নেতৃত্বে সম্প্রতি খুলনা দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে সিভিল সার্জন কার্যালয়ের গঠিত এই দল। দলটি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ, বহিঃবিভাগ ও আন্তঃ বিভাগ পরিদর্শন করেন । এ সময় খুলনা সিভিল সার্জন সুজাত আহম্মেদ ভর্তি রোগীদের চিকিৎসার খোজ খবর নেন।

পরে সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জন সহ অন্যান্য চিকিৎসকরা ৬ থেকে ৫৯ মাস বয়াসী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন মোঃ সাইদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাবুবুল আলম সাগর ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা ।

উল্লেখ্য, এ বছর খুলনা জেলার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন এবং দুইটি পৌরসভায় ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার নয়শত ২৩ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৪২ হাজার ৮০ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়