লীলা নাগ কি হারিয়ে যাবেন?

আগের সংবাদ

সরকারি পাহাড় কেটে মুরগির খামার, বাধা উপেক্ষা

পরের সংবাদ

পুলিশের অনুরোধে অবরোধ প্রত্যাহার সৌদি প্রবাসীদের

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২০ , ৫:৩২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৪, ২০২০ , ৫:৩৩ অপরাহ্ণ

লিশের অনুরোধে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারা চত্বরের অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি ফিরতে চান প্রবাসীরা। তারা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করছেন। রবিবার (০৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে পুলিশের অনুরোধে প্রায় এক ঘণ্টা পর এ অবরোধ তুলে নেন তারা।

রবিবার (৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে সড়ক থেকে অবস্থান সরিয়ে অন্যত্র চলে যান প্রবাসীরা। ফলে সড়ক অনেকটা স্বাভাবিক হয়। এরপর সড়কে যান চলাচল শুরু হয়। এর আগে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দাবিতে বিকেল পৌনে ৩টার দিকে সার্ক ফোয়ারা চত্বরে অবস্থান নেন কয়েক হাজার প্রবাসী। তখন সব সড়ক বন্ধ হয়ে যায়। তীব্র যানজট সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে মানুষজন। অনেকে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যান গেছেন।

এর আগে সকাল থেকে হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের টোকেনের জন্য ১২ থেকে ১৫ হাজার প্রবাসী অবস্থান নেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে একপর্যায়ে গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন তারা। পরে হোটেল বন্ধ করে দেওয়া হয়। সেখান থেকে প্রবাসীদের একটি অংশ সার্ক ফোয়ারা চত্বরে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গত ২৬ সেপ্টেম্বর সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ০৪ অক্টোবর নতুন টোকেন দেওয়া হবে। ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকা হলেও অন্তত ১২ থেকে ১৫ হাজার মানুষ টোকেনের জন্য এসে জড়ো হন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়