৯ দিন কোথায় ছিলেন জানালেন সাহেদ

আগের সংবাদ

সাহেদের স্বাক্ষরিত ৪৮টি চেক ও মাদকসহ গ্রেপ্তার ২

পরের সংবাদ

করোনায় মৃতদের উৎসর্গ করে বৃক্ষরোপণ

প্রকাশিত: জুলাই ১৭, ২০২০ , ৬:০৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৭, ২০২০ , ৬:০৬ অপরাহ্ণ

বিশ্বজুড়ে করোনায় মৃতদের উৎসর্গ করে বৃক্ষরোপণ করেছে হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শুক্রবার বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলায় বৃক্ষরোণ করেন তারা। সংগঠনের কর্মীরা উপজেলার রহিমাবাদ মধ্যপাড়া এলাকা, করতোয়া নদীর পাড়সহ বেশ কিছু জায়গায় ফলজ, বনজ ও ঔষধি বিভিন্ন প্রজাতির চারা রোপণ করেন। উপজেলা পরিষদের চেয়্যারমান প্রভাষক সোহবার হোসেন ছান্নু এ বৃক্ষরোপণের উদ্বোধন করেন।

বৃক্ষরোপণের সময় সংগঠনের প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন পর্যায়ের ভলান্টিয়াররা উপস্থিত ছিলেন। এসময় সংগঠনটির প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ বলেন, ‘পুরো বিশ্বেই আজ স্বজন হারানোর আর্তনাদ। এই তালিকায় রয়েছেন চিকিৎসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবীর মানুষ। পুরো বিশ্বের মত বাংলাদেশেও অনেকেই দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেকে মারাও যাচ্ছেন। তাদের স্মরণে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা এ বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করেছি ও সবাইকে বৃক্ষরোপণে উৎসাহিত করছি।’

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়