শিক্ষার্থীদের কথা গুরুত্ব দিয়ে ভাবুন

আগের সংবাদ

হোম কোয়ারেন্টাইনে স্বাস্থ্যমন্ত্রী

পরের সংবাদ

ঢাবির নতুন উপ-উপাচার্য মাকসুদ কামাল

প্রকাশিত: জুন ২৫, ২০২০ , ৮:৪০ অপরাহ্ণ আপডেট: জুন ২৫, ২০২০ , ১০:১৮ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে নিয়োগ দেয়া হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ১৩ (১) ধারা মোতাবেক তাঁকে আগামী চার বছরের জন্য এই নিয়োগ প্রদান করেন।

করোনা উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে উপাচার্য দফতরে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আনুষ্ঠানিকভাবে যোগদান ও দায়িত্বভার গ্রহণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নব-নিযুক্ত উপ-উপাচার্যকে (শিক্ষা) আন্তরিক অভিনন্দন জানান এবং তাঁর সফলতা কামনা করেন।

এসময় সিন্ডিকেট সদস্য ড. মো. মিজানুর রহমান, ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, নীল দলের যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, আইসিটি সেল-এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, সহকারী প্রক্টর মো. আবদুর রহিম ও আবু হোসেন মুহম্মদ আহসান, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল কবির এবং খালেদ মাহমুদ উপস্থিত ছিলেন।

এর আগে দুই মেয়াদে উপ-উপাচার্যর দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. নাসরীন আহমাদ। আজ থেকে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল তাঁর স্থলাভিষিক্ত হলেন।

উল্লেখ্য, ড. এ এস এম মাকসুদ কামাল ঢাবির আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন হিসেবে দায়িত্বপালন করছেন। একইসঙ্গে তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতির দায়িত্বও পালন করছেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়