ঝড়ে লণ্ডভণ্ড পার্বতীপুর

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড পার্বতীপুর

আগের সংবাদ

কুয়াকাটায় নির্বিচারে বন্যপ্রাণী শিকারের মহোৎসব

পরের সংবাদ

করোনায় বিপর্যস্ত চিলি: তীব্র খাদ্য সঙ্কট, বিক্ষোভ

প্রকাশিত: মে ২৭, ২০২০ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: মে ২৭, ২০২০ , ৬:০৪ অপরাহ্ণ

করোনা ভাইরাসের সংক্রমণে ভয়ঙ্কর বিপর্যয়ের মুখে চিলি। একদিকে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে, অন্যদিকে লকডাউনের জেরে খাদ্য সঙ্কট তীব্র। রাজপথে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন হাজার হাজার মানুষ। হাসপাতাল-নার্সিংহোমের অবস্থা নাজুক। তিল ধারণের জায়গা নেই। আক্রান্ত রোগীদের ঠাসাঠাসি ভিড়, সংক্রমণ ছড়াবার ঝুঁকি, সব মিলিয়ে দেশের স্বাস্থ্য পরিষেবাও ভেঙে পড়ার মুখে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে, হাসপাতালগুলিতে করোনা রোগীদের ভিড় বাড়ছে। সেই অনুপাতে আইসোলেশন বেড, ভেন্টিলেটরের সংখ্যা সীমিত। সঙ্কটাপন্ন রোগীদের জন্য আইসিইউ বেডেরও ঘাটতি রয়েছে।

দেশবাসীর অভিযোগ, সঠিক সময় সংক্রমণের মোকাবিলায় উপযুক্ত পদক্ষেপ নেয়নি দেশের সরকার। তাই বর্তমানে এই দূরাবস্থার মুখোমুখি হতে হয়েছে । দেশের দারিদ্র্য়সীমার নীচে থাকা বাসিন্দাদের প্রায় অনাহারে কাটাতে হচ্ছে। গত সপ্তাহেই রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ দেখান সানতিয়েগোর বাসিন্দারা। প্রতিবাদ মিছিল আটকাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারীদের।

বুধবার (২৭ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত চিলিতে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা মোট ৭৭ হাজার ৯৬১ জন। মৃত্যু ৮০৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৩০ হাজার ৯১৫ জন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়