এবার প্লাজমা দিলেন করোনাজয়ী সাংবাদিক

আগের সংবাদ

এবার ডিভোর্স নিয়ে মুখ খুললেন অপূর্ব

পরের সংবাদ

কলকাতায় নার্স পরিষেবা সঙ্কটের মুখে

প্রকাশিত: মে ১৮, ২০২০ , ১০:১৮ পূর্বাহ্ণ আপডেট: মে ১৮, ২০২০ , ১০:১৮ পূর্বাহ্ণ

করোনার প্রভাবে কলকাতা শহরের বেসরকারি হাসপাতালগুলিতে এবার নার্স পরিষেবা সঙ্কটের মুখে। পরিস্থিতি এতটাই সংকটাপন্ন যে শহরের বেসরকারি হাসপাতালগুলিতে নার্স নাও মিলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বড়সড় সঙ্কটের মুখে এবার শহর কলকাতার বেসরকারি হাসপাতালগুলি।

কিন্তু কী কারণে এই পরিস্থিতি? এ বিষয়ে পূর্বাঞ্চলের বেসরকারি হাসপাতালগুলির সংগঠনের অন্যতম কর্তাব্যক্তি তথা আমরি হাসপাতাল গ্রুপের সিইও রূপক বড়ুয়া বলেন, শহর কলকাতায় ভিন রাজ্যের অনেকে নার্সিং পড়তে আসেন। তাঁরা এখানে সার্ভিস করেন। কাজে যোগ দেন বিভিন্ন হাসপাতালে।

এখন করোনা আবহে মণিপুর সরকার শহর কলকাতা থেকে ১৮৫ জন নার্সকে রাজ্যে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে। সেই ব্যবস্থাও করেছে। এর পাশাপাশি ওড়িশা ও ত্রিপুরা থেকে আসা, বিভিন্ন হাসপাতালে কর্মরত নার্সরাও যে যার রাজ্যে ফিরে যাচ্ছেন। আর এটাই শহরে নার্সের সঙ্কট বাড়ার প্রধান কারণ।

এমনিতেই রাজ্যে প্রয়োজনের তুলনায় নার্সের সংখ্যা অনেক কম। সেই ঘাটতি অনেকটাই পূরণ হতো ভিন রাজ্য থেকে এ রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজে নার্সিং পড়তে আসা পড়ুয়াদের সুবাদে। পড়াশোনা শেষে তাঁরা এখানেই বিভিন্ন হাসপাতালে নার্সিং স্টাফ হিসেবে কাজে যোগ দিতেন।

এবার তাঁরা রাজ্যে ফিরে যাওয়ায় নতুন সঙ্কট শহর কলকাতায়। নোভেল করোনাভাইরাসের আক্রমণে নতুন এক সঙ্কটের মুখে কলকাতা শহরের স্বাস্থ্য পরিষেবা। কীভাবে পরিষেবা দেয়া হবে, তা নিয়ে এখন চিন্তিত শহর কলকাতার একাধিক নামী বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়