আসছে ৬২ হাজার কোটি টাকার বৈদেশিক সহায়তা

আগের সংবাদ

চট্টগ্রামের হৃতগৌরব ফেরাতে চান রেজাউল করিম

পরের সংবাদ

উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার লক্ষ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২০ , ১২:২২ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২০ , ১২:২২ অপরাহ্ণ

প্রজন্ম থেকে প্রজন্মে উন্নয়ন ছড়িয়ে দিতে সরকার কাজ করছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়নের কোন বিকল্প নেই। বাংলাদেশের অগ্রযাত্রা যেন অপ্রতিরোধ্য গতিতে অব্যাহত থাকে সেটি আমরা চাই। মুজিববর্ষে সরকারের একটাই লক্ষ্য বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে একুশে পদক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আন্দোলনের ইতিহাস তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, অন্যান্য ভাষার শেখার প্রতি আমাদের আগ্রহ থাকবে। কিন্তু মাতৃভাষাকে অবহেলা না করে।

এবারের একুশে পদক প্রাপ্তরা হলেন- শিল্পকলায় সংগীতে ডালিয়া নওশীন, শংকর রায় ও মিতা হক। নৃত্যে মোঃ গোলাম মোস্তফা খান, অভিনয়ে এস এম মহসীন এবং চারুকলায় ফরিদা জামান। ভাষা আন্দোলনে আমিনুল ইসলাম বাদশা (মরণোত্তর) মুক্তিযুদ্ধে হাজী আক্তার সরদার, আব্দুল জব্বার, ডাক্তার আ আ ম মেজবাউল হক (বাচ্চু ডাক্তার) সাংবাদিকতায় জাফর ওয়াজেদ, গবেষণায় ডাক্তার জাহাঙ্গীর আলম হাফেজ ক্বারী আল্লামা সৈয়দ মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ, অর্থনীতিতে অধ্যাপক ডঃ শামসুল আলম, সমাজসেবায় সুফি মোহাম্মদ মিজানুর রহমান। ভাষা ও সাহিত্যে নুরুন্নবী।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়