টেকনাফে দুই দল ইয়াবা কারবারীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আগের সংবাদ

মাদারীপুরের শিবচরে ট্রাক উল্টে ব্যবসায়ী নিহত

পরের সংবাদ

দুই নম্বরে সাকিব

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৯ , ১২:০৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০১৯ , ১২:০৫ অপরাহ্ণ

ক্রিকেটে তিন ফরমেটের মধ্যে টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থান এতদিন সাকিব আল হাসানের দখলে ছিল। অবশেষে সেটাও হারালেন তিনি। এবার ব্রিজটাউন টেস্টে অনবদ্য পারফরমেন্স করে সেই জায়গা দখল করলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। এক লাফে দুই ধাপ এগিয়ে এলেন তিনি। পেছনে ফেলে দিলেন সাকিবকে। ব্রিজটাউন টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন এ ক্যারিবিয়ান। ক্যারিয়ার সেরা ব্যাটিং করেছেন। দ্বিতীয় ইনিংসে অপরাজিত থেকেছেন ২০২ রানে। এ ছাড়া ম্যাচে জো রুট এবং কিটন জেনিংসের গুরুত্বপূর্ণ দুটি উইকেটও নিয়েছেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩৮১ রানের বিশাল ব্যবধানে। দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করায় ক্যারিয়ার সেরা ৪৪০ রেটিং পয়েন্ট পেয়ে শীর্ষস্থান দখল করেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রেটিং পয়েন্ট ৪১৫। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা। তার রেটিং ৩৮৭। এর আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতেও শীর্ষস্থান হারিয়েছেন সাকিব। ক্রিকেটে তিন ফরমেটে এখন র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে অবস্থান করছেন টাইগার অলরাউন্ডার।
ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডারের স্থানটা হারিয়েছিলেন আফগানিস্তানের রশিদ খানের কাছে। এ ছাড়া টি-টোয়েন্টিতে শীর্ষস্থান হারিয়েছেন অস্ট্রেলিয়ার গেøন ম্যাক্সওয়েলের কাছে।
দুর্দান্ত পারফরমেন্স করে পুরো সপ্তাহেই আলোচনায় ছিলেন ক্যারিবীয় অধিনায়ক হোল্ডার। আইসিসির বছর সেরা টেস্ট টিমেও জায়গা করে নিয়েছেন সারা বছর অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে। এ ছাড়াও টেস্ট ব্যাটিংয়েও ২৫ ধাপ এগিয়ে এসেছেন হোল্ডার। তিনি এখন অবস্থান করছেন ৩৩তম স্থানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়