বুড়িমারী সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

আগের সংবাদ

তাড়াতাড়ি ঘুম আসার সহজ পদ্ধতি

পরের সংবাদ

প্রধান বিচারপতি নিয়োগে রিট আবেদন খারিজ

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৮ , ১:৩৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০১৮ , ১:৩৬ অপরাহ্ণ

প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে দায়ের করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জিনাত আরা ও ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেন। গত ২১ জানুয়ারি প্রথম দিনের শুনানি শেষ করে পরবর্তী শুনানির জন্য আজকের দিন ধার্য ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইশরাত জাহান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

আইনজীবী ইউনুস আলী আকন এ রিট আবেদন দায়ের করেন। এর আগে প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে দাখিল করা রিট আবেদন হাইকোর্টের নিজ নিজ বেঞ্চে শুনানির জন্য তালিকাভুক্ত করতে অপারগতা প্রকাশ করেছিলেন পৃথক চারটি আদালত।

উল্লেখ্য, প্রধান বিচারপতির পদ শূন্য থাকা এবং নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেওয়া কেন অসাংবিধানিক ঘোষণা করা হবে না মর্মে রুল জারির নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ গত ৩ জানুয়ারি রিট করেন। পাশাপাশি আইনজীবীদের মধ্যে থেকে সরাসরি আপিল বিভাগে বিচারপতি নিয়োগ করা কেন হবে না, সে বিষয়েও রুল জারির জন্য বলা হয়েছিল।

গত ১০ নভেম্বর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করেন। বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আপিল বিভাগের বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়