মিয়ানমারের ‘কৌশলগত’ বন্দরের ৭০% মালিকানা পাচ্ছে চীন

আগের সংবাদ

শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ

পরের সংবাদ

অস্ট্রেলিয়া গেলেন সুষমা সিনহা

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৭ , ১০:৪২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০১৭ , ১০:৪২ পূর্বাহ্ণ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার স্ত্রী সুষমা সিনহাও অস্ট্রেলিয়া উদ্দেশে ঢাকা ছেড়েছেন। মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৭ ফ্লাইটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

প্রধান বিচারপতির প্রটোকল কর্মকর্তা আবদুল ওয়ারেস এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শুক্রবার রাত ১১টা ৫৫ মিনিটে একই ফ্লাইটে প্রধান বিচারপতি এসকে সিনহা অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের মধ্যে বিভিন্ন শারীরিক জটিলতার কথা বলে গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটি নেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

গত ১০ অক্টোবর আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে পাঠানো এক চিঠিতে এসকে সিনহা জানান, তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করতে চান।

পরে বৃহস্পতিবার (১২ অক্টোবর) আইন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১০ নভেম্বর পর্যন্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশে অবস্থানকালীন বা তার কার্যভার গ্রহণ না করা পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন বিচারপতি মোহাম্মদ আব্দুল ওয়াহহাব মিঞা।

প্রধান বিচারপতির অস্ট্রেলিয়া গমনের পরের দিনই তার বিরুদ্ধে নৈতিক স্খলন, অনিয়ম-দুর্নীতিসহ ১১টি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়। ওইদিন ১১টি সুনির্দিষ্ট অভিযোগ সম্বলিত দালিলিক তথ্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের বিচারপতিদের কাছে হস্তান্তর করেছেন বলে সুপ্রিম কোর্ট এক বিবৃতিতে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়